ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল শুরু ১৯ জুন

দেশের ক্রীড়া সাংবাদিকদের সবচেয়ে পুরোনো ও সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) আয়োজনে সোমবার (১৯ জুন) থেকে শুরু হতে যাচ্ছে স্পোর্টস কার্নিভালের দশম আসর। বিএসপিএ’র সদস্যদের জন্য প্রতি বছর আয়োজিত হয় এই প্রতিযোগিতা।

এবারে ৮টি ডিসিপ্লিনের ১২টি ইভেন্টে শতাধিক সদস্য এ আসরে অংশ নেবেন। ইভেন্টগুলো হলো- ক্যারম (একক ও দ্বৈত), টেবিল টেনিস (একক ও দ্বৈত), দাবা, শুটিং, আর্চারি, ব্যাডমিন্টন (একক ও দ্বৈত) ব্রিজ (কল ব্রিজ ও টোয়েন্টি নাইন) ও সাঁতার। সবকটি খেলাই অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও এর সংলগ্ন বিভিন্ন ভেন্যুতে।

সোমবার সকাল সাড়ে ১০টায় পল্টনস্থ শহীদ তাজউদ্দিন উডেন ফ্লোর জিমনেশিয়ামে ব্যাডমিন্টন ডিসিপ্লিনের মধ্য দিয়ে শুরু হবে এই আসর। প্রধান অতিথি হিসেবে স্পোর্টস কার্নিভালের উদ্বোধন করবেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ, পিএলসি’র জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন)।

প্রতিবারের মতো এবারও স্পোর্টস কার্নিভালের সেরা ক্রীড়াবিদের হাতে তুলে দেওয়া হবে আব্দুল মান্নান লাডু ট্রফি ও অর্থ পুরস্কার। ট্রফি থাকছে সেরা দুই রানার-আপের জন্যও। এ ছাড়া প্রতিটি ইভেন্টের সেরাদের জন্য থাকছে মেডেল ও অর্থ পুরস্কার।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ সকল তথ্য জানানো হয়। বঙ্গবন্ধু স্টেডিয়ামের তৃতীয় তলার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএসপিএ’র সভাপতি সনৎ বাবলা, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন), বিএসপিএ সাধারণ সম্পাদক মো. সামন হোসেন ও ক্রীড়া উপকমিটির সদস্য সচিব ফয়সাল তিতুমীর।

সংবাদ সম্মেলনে এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির এই কার্নিভালে ষষ্ঠবারের মতো আমরা ওয়ালটন পরিবার সম্পৃক্ত হলাম। আসলে এটা আমাদেরই ক্রীড়া উৎসব। আমি মনে করি আমরা সবাই একই পরিবারভুক্ত। আশা করছি অত্যন্ত সুন্দর ও সুষ্ঠভাবে এই প্রতিযোগিতা সম্পন্ন হবে।’

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।